চলচিত্রে জায়েদ খান! কি কি করলো জীবনে..

২০০৬ সালে মোহাম্মদ হান্নানের হাত ধরে প্রথম চলচিত্রে আসা জায়েদ খানের। ২০০৮ সালে নায়ক রিয়াজ আর সাবনুরের সাথে প্রথম “ভালোবাসা ভালোবাসা” সিনেমায় অভিনয় করেন জায়েদ খান। তিনি ১৯৯৫ সালে ঢাকা সিটি কলেজ থেকে ইন্টার পাশ করেন। পরবর্তীতে ঢাকা ইউনিভার্সিটি থেকে মাস্টার্স কমপ্লিট করেন। ২০১২ সালে জাহিদ খানের মা শাহিদা হক “রত্নগর্ভা” মা সম্মাননা লাভ করেন।

গেল বছরের ১৫ ডিসেম্বর ‘অন্তর জ্বালা’ মুক্তির পর চিত্রনায়ক জায়েদ খানকে নিয়ে বেশ মাতামাতি হয়েছে। এরপর গেল মাসে পরীমনি প্রযোজিত ‘ক্ষত’ ছবিতে নায়ক হয়ে ভিন্নলুকে হাজির হয়ে নতুন করে আলোচনায় এসেছিলেন এই নায়ক।

সম্প্রতি নতুন ছবিতে চুক্তিবদ্ধ হয়েছে জায়েদ খান। ছবির নাম ‘গুপ্তচর’, যার পরিচালক শাহেদ চৌধুরী। চ্যানেল আই অনলাইনকে জায়েদ খান বলেন, কিছুদিন আগে ‘গুপ্তচর’ ছবিতে আমি চুক্তিবদ্ধ হয়েছি।

তিনি বলেন, এই ছবিতে আমাকে সহকারী গোয়েন্দা পুলিশ কর্মকর্তার চরিত্রে দেখা যাবে। পুরোপুরি অ্যাকশন ঘরানার গল্প ‘গুপ্তচর’। ছবির পরিচালক শাহেদ চৌধুরী ভালো ছবি নির্মাণ করেন। তাছাড়া গল্পটাও ভালো। আশা করছি ভালো একটি কাজ হবে ‘গুপ্তচর’।

জানা গেছে, ‘গুপ্তচর’ ছবিতে জায়েদ ছাড়াও অভিনয় করবেন তমা মির্জা। জায়েদ খান জানান, মে মাসেই ছবির শুটিং হবে। রোজার আগে তিনদিনের জন্য তিনি শুটিং করবেন, এরপর আবার ঈদের পর বাকি কাজ করবেন।

জায়েদ খান অভিনীত খোদার কসম, সমাধান, হৃদয় ছোঁয়া ভালোবাসা, বাহাদুরী ইত্যাদি ছবিগুলো মুক্তির অপেক্ষায় রয়েছে। শিগগির এই নায়ক আরো কয়েকটি নতুন ছবির শুটিং করবেন বলে জানান।

পরীমণি ও জায়েদ খান অভিনীত ছবি ‘অন্তর জ্বালা’। মালেক আফসারী পরিচালিত এই ছবিটি গত ১৫ ডিসেম্বর দেশের ১২২টি সিনেমা হলে মুক্তি পায়। এবার বৈশাখ উপলক্ষে সুইডেনে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি।

সুইডেনের রাজধানী স্টকহোমের হালুমদা ফলকেট হাউজ-এ পয়লা বৈশাখে ছবিটি প্রদর্শিত হবে। ‘আমরা কজনা’ নামের একটি বাংলাদেশের সংগঠন ছবিটি মুক্তির ব্যবস্থা করেছে বলে জানান ছবির নায়ক জায়েদ খান।

এ সম্পর্কে জায়েদ খান বলেন, ‘এই প্রথম আমার অভিনীত ছবি সুইডেনে মুক্তি পেতে যাচ্ছে। এজন্য আমি আনন্দিত। আগামিতে আমেরিকা, অস্ট্রেলিয়া ও ইতালিতে ‘অন্তর জ্বালা’ মুক্তির সম্ভবনা রয়েছে।’

ছবিটিতে জায়েদ খান ও পরীমণি ছাড়াও অভিনয় করেছেন জয় চৌধুরী, মৌমিতা মৌ, মিজু আহমেদ, অমিত হাসান প্রমুখ।

সবচেয়ে মজার বিষয় উইকিপিডিয়াতে হিজলা নামে জায়েদ খানের পরিচিতি দেওয়া আছে। সেখানে আরো দেওয়া আছে ২০১৭ সালে তিনি জাতীয় হিজলা এওয়ার্ড প্রাপ্ত হয়।

২০ই এপ্রিল শো ব্লিচ পান তিনি!

তার ফেসবুক আইডি থেকে নেওয়া এই এওয়ার্ডের ছবি।

Leave a Reply